স্টিফেন কোর্ট /অভিজিত বেরা
********************************
(এপ্রিল,২০১০ এ কলকাতার স্টিফেন কোর্ট বিল্ডীং এ ভয়াবহ অগ্নিকান্ডে ৪৪ জন তরুণ তরুণী জীব্ন্ত দগ্ধ হন)
********************************
   যাদের প্রিয়জন এখনও নিখোঁজ ,
   কেবল তাঁরাই প্রবেশ করুন ‘আগুনে’

    নাকে খুব চেনা গন্ধটা এলে
   বা পিঁপড়ের লাইন পেলে –

    তোলপাড় হন-
    ইঁট-বিষ-রাবিশে,

   ঘড়ি-দুল ইত্যাদি দেখে শণাক্ত করুন
   তারপর বোবা হয়ে যান-

   ঘাস হয়ে যান-

   আপনাকে মাড়াক লোভী পিঁপড়েরা....
   ....ব্রেকিং নিউজ....
    আর
  আপনার নিজস্ব ধারাপাত !


  ঈশাণী মেঘ দেখে ভয় পাবেন না....
   .....
   .....
   .....
   যে কোনো মুহুর্তেই বৃষ্টি নামবে ।।
************************************